বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুঃখে বুক ফেটে যাচ্ছে, যার যায় সেই বোঝে’ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মৎস্যজীবী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য
পাকিস্তানের সঙ্গে শক্তিশালী সামরিক সম্পর্ক গড়বে চীন

পাকিস্তানের সঙ্গে শক্তিশালী সামরিক সম্পর্ক গড়বে চীন

পাকিস্তানের সঙ্গে শক্তিশালী সামরিক সম্পর্ক গড়ে তুলতে চায় চীন। এ বিষয়ে চীনা কর্তৃপক্ষ বলেছে, তারা দুই দেশের পারস্পরিক স্বার্থকে আরো গভীর ও প্রসারিত করতে চায়। এছাড়া দেশটি যৌথভাবে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষা করতে পাকিস্তানের সামরিক বাহিনীর সঙ্গে কাজ করবে।

বুধবার চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, চীনের কেন্দ্রীয় মিলিটারি কমিশনের ভাইস চেয়ারম্যান ঝাং ইউক্সিয়া পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল সৈয়দ আসিম মুনিরের সঙ্গে বৈঠকের সময় এই মন্তব্য করেছেন। এটা মুনিরের প্রথম চীন সফর।

ওই বিবৃতিতে বলা হয়েছে, “কৌশলগতভাবেই চীন ও পাকিস্তান সব সময় পরস্পরের সহযোগী, অংশীদার এবং ঘনিষ্ঠ মিত্র। ঝাং বলেছেন, আন্তর্জাতিক পরিস্থিতি যেভাবেই পরিবর্তিত হোক না কেন, চীন সব সময় তার প্রতিবেশীকেন্দ্রিক কূটনীতিতে পাকিস্তানকে অগ্রাধিকার দেয়।”

পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ (আইএসপিআর) বিভাগ তাদের বিবৃতিতে বলেছে, বুধবার বেইজিংয়ে পিপলস লিবারেশন আর্মির সদর দফতরে পৌঁছালে মুনিরকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় এবং গার্ড অব অনার প্রদান করা হয়।

পাকিস্তানি কর্তৃপক্ষ জানিয়েছে, ‘সেখানে পারস্পরিক নিরাপত্তা স্বার্থ এবং সামরিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। উভয় দেশের ওই দুই শীর্ষ সামরিক কমান্ডার এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার এবং সামরিক সহযোগিতা বৃদ্ধির প্রয়োজনীয়তার কথা পুনর্ব্যক্ত করেছেন।’

আইএসপিআর জানিয়েছে, দুই দেশের সামরিক বাহিনীর মধ্যে দীর্ঘস্থায়ী সম্পর্ক বাড়াতে মুনির তার চার দিনের সফরে চীনের শীর্ষ সামরিক কর্মকর্তাদের সঙ্গে আরও বৈঠক করবেন।

সূত্র : আল-জাজিরা

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com